Google Play Protect Scan করার নিয়ম | Google Play Store Setting

Google play store এর কিছু গুরুত্বপূর্ণ সেটিং রয়েছে। যে সেটিংগুলি আপনাদের সবসময়ের জন্য জানা প্রয়োজন। জানলে আপনাদেরই অনেক উপকারে আসবে। আজ আমি আপনাদের গুগল প্লে স্টোরের একটি গুরুত্বপূর্ণ সেটিং নিয়ে আলোচনা করব। যে সেটিং টি আপনারা অনেকেই জানেন না। এর জন্য আপনারা মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন। তাহলে এ বিষয় সম্পর্কে সম্পূর্ণ ধারণা লাভ করতে পারবেন।

Google Play Protect Scan করার নিয়ম

Google play store এর গুরুত্বপূর্ণ সেটিং:

গুগল প্লে স্টোর থেকে আমরা অনেক কিছুই বুঝতে পারি। আমরা অনেক সময় আমাদের প্রয়োজনে গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের অ্যাপ ডাউনলোড করে থাকি।


 আরো পড়ুন

দ্রুত শিওর ব্যালেন্স চেক করুন
How to check GP minute balance 
Gp internet offer 2022
বিকাশ একাউন্ট ডিলিট করার সঠিক নিয়ম

অনেক সময় দেখা যায় অ্যাপ ডাউনলোড করার পর কিছু অ্যাপ থাকে, যে অ্যাপগুলি গুগল প্লে স্টোর থেকে বাতিল করে দিয়েছে। কারণ প্রথমদিকে এই অ্যাপটি ভালো ছিল পরবর্তীতে একসময় দেখা গেছে বিভিন্ন ফোন থেকে ডাটা চুরি বা অন্য অপরাধের কারণে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি বাতিল করে দিয়েছে।

যদি আপনি ভুল করে ওই  অ্যাপ আপনার ফোনে ডাউনলোড করে থাকেন। তখন আপনি বিভিন্ন সমস্যায় পড়তে পারেন। আপনার ফোন থেকে ওই অ্যাপটি বিভিন্ন ডাটা চুরি করতে পারে এমন কি আপনার বিভিন্ন ইনফরমেশন দেখতে পারে।

কারণ আমরা যখন গুগল প্লে স্টোর থেকে কোন অ্যাপস ডাউনলোড করি তখন অ্যাপ বিভিন্ন ধরনের পারমিশন চায়। আর আমরা সেটা দিয়েও দেই।

অনেকে আমরা অ্যাপ ডাউনলোডের সময় কি ধরনের পারমিশন চায় সেটা লক্ষ্য না করেই অ্যাপটিকে পারমিশন দেই।  বিভিন্ন পারমিশন পাওয়ার ফলে ওই অ্যাপটি আপনার ফোনে বিভিন্ন ধরনের সমস্যা করে।

যেহেতু অ্যাপটি বিভিন্ন ক্ষতিকর কর্মকান্ডের জন্যই বাতিল হয়েছে। সে আবারো তথ্য চুরি করার চেষ্টা করবে।আপনার ফোনে বিভিন্ন ধরনের সমস্যার সৃষ্টি করবে। তখন ওই অ্যাপ ডিলিট করার প্রয়োজন হয় এবং তা খুব সহজেই আপনি ডিলিট করতে পারেন।

আপনার ফোনে আসলেই কোন ক্ষতিকর অ্যাপস ইনস্টল হয়েছে কিনা এটি যাচাই করার জন্য খুব সুন্দর একটি গুগল প্লেস্টোরে সেটিং রয়েছে। যে সেটিংটি অনেকেই জানেন না।

আপনার অবশ্যই এই সেটিং টি সম্পর্কে জানা একান্ত প্রয়োজন। কারণ আপনি প্রয়োজনে বিভিন্ন ধরনের অ্যাপ ইনস্টল করেন। কোন ভাইরাল বা মেলোয়ার আছে কিনা এটি যদি পরীক্ষা করে নেন তাহলে আপনার মোবাইলে সমস্যার সম্ভাবনা থাকে না।


Google Play Protect Scan করার নিয়ম নিম্নরূপ :

১. আপনার ফোনে কোন ভাইরাস বা মেলোয়ার আছে কিনা এটি পরীক্ষা করার জন্য গুগল প্লে স্টোরে যাবেন।

২. তারপর উপরে ডান পাশে আপনার ছবির আইকনে ক্লিক করবেন।

৩. যে ইন্টারফেস আসবে, সেখান থেকে Play protect এ ক্লিক করবেন।

৪. যে ইন্টারফেস আসবে, ওখান থেকে scan লেখায়  ক্লিক করবেন।

৫. ক্লিক করলে, যদি No harmful apps found লেখা আছে অর্থাৎ এটির অর্থ কোন ক্ষতিকর অ্যাপ পাওয়া যায়নি।

৬.আর যদি কোন ক্ষতিকর অ্যাপ পাওয়া যায়। তাহলে এখানে আপনাকে জানিয়ে দেয়া হবে।

৭. আপনি অতি সহজেই উক্ত অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে রিমুভ করে দিতে পারবেন। তাহলে আপনার ফোনটি নিরাপদে থাকবে।

পরিশেষে বলা যায় এই সেটিংটি সকলের জন্যই গুরুত্বপূর্ণ। আপনি যদি Google Play Protect এর মাধ্যমে পরীক্ষা করে নিতে পারেন আপনার ফোনে কোন ভাইরাস আছে কিনা তা জেনে অ্যাপটি রিমুভ করেন তাহলে আপনার ফোনটিকে ভাইরাস থেকে নিরাপদে রাখতে পারবেন।


   আরো পড়ুন

My Banglalink app login করার সহজ নিয়ম

windows 10 computer দিয়ে Wi-Fi চালানোর সহজ উপায় 

How to want change your life

থাই জামরুল গাছ চেনার সহজ উপায়



click here


আমার সাইটে ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারো আমার সাইটে ভিজিট করবেন। এরকম গুরুত্বপূর্ণ অনেক বিষয়ের উপর আমার সাইটে পোস্ট আছে। আপনারা চাইলে সেগুলো দেখে নিতে পারেন। আপনাদেরই অনেক উপকারে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url