আমলকি ফলের উপকারিতা | চুলের যত্নে আমলকির পুষ্টিগুণ

আমলকিতে রয়েছে বিভিন্ন পুষ্টিগুণ। আজ আমি আমলকি ফলের উপকারিতা নিয়ে আলোচনা করব। আপনারা মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন। আপনাদেরই অনেক উপকারে আসবে। আপনারা না জানা অনেক তথ্য জানতে পারবেন।

 

আমলকি ফলের উপকারিতা

আমলকি ফলের উপকারিতাঃ

বহুগুনে পুষ্টি সমৃদ্ধ আমলকিতে রয়েছে ভিটামিন সি সহ আরো অন্যান্য উপাদান। যেটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। 


প্রতিদিন যদি আপনি আমলকি খান তাহলে আপনার হজম শক্তি বৃদ্ধি পাবে অর্থাৎ খাবারের রুচি ফিরিয়ে আনবে। আমলকি যে শুধু শরীরের ক্ষেত্রে যে উপকারি তা নয়। এটি চুলের ক্ষেত্রেও অনেক উপকারী।

যাদের চুল পড়ে যাওয়া সমস্যা আছে তারা যদি আমলকি ব্যবহার করেন। তাহলে চুল পড়া বন্ধ হবে।আমলকি চুলকে কালো এবং মজবুত করে থাকে।

সাথে সাথে চুল লম্বাও করে থাকে। লম্বা চুল কার না ভালো লাগে বলুন। আপনি যদি আপনার চুলকে লম্বা করতে চান তাহলে অবশ্যই আমলকি ব্যবহার করতে পারেন।

আপনি চুলে আমলকি ব্যবহার করতে চাইলে প্রথমে এটিকে পাটায় বাড়তে হবে কিম্বা ব্লেন্ডারে ব্লেন্ড করে আমলকির সাথে তেল মিশিয়ে চুলে লাগিয়ে নিতে পারেন।

তারপর কিছুক্ষণ পর শ্যাম্পু করতে পারেন। আমলকি ব্যবহারে চুল সিল্কি হয়, চুলের গোড়া মজবুত হয়, চুল কালো হয়, চুল পড়া রোধ করে। আপনি যদি কখনো চুলে আমলকি ব্যবহার না করে থাকেন।

তাহলে এই পদ্ধতিতে আমলকি ব্যবহার করে দেখবেন আপনি যথাযথ ফল পাবেন। আপনার চুল হয়ে উঠবে অনেক সুন্দর যেমনটি আপনি চান।


 আরো পড়ুন

  লুকলুকি ফলের পুষ্টিগুণ

 থাই জামরুল গাছ চেনার সহজ উপায়

 

পরিশেষে বলা যায়, আমলকি একটি সিজিনাল ফল। অনেক পুষ্টিগুনে ভরপুর এই ফলটি যদি আপনি প্রতিদিন খান তাহলে অনেক ক্যালোরির অভাব পূরণ হবে।



আমার সাইটটি ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারও আমার সাইটটি ভিজিট করবেন। এরকম আরো অনেক ধরনের তথ্য অবগত হতে পারবেন। যেটি আপনাদের কোন না প্রয়োজনে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url