ব্রাহ্মী শাক ব্রেন তৈরিতে কার্যকরী | অদ্ভুত ব্রাহ্মী শাক

আজ আমি নতুন একটি শাক নিয়ে আলোচনা করব। যে শাকটির নাম আপনারা অনেকে জানেন আবার অনেকে আছেন জানেন না। এই শাকটি স্মৃতিশক্তি বৃদ্ধিতে খুবই সহায়তা করে থাকে। আজ আমি ব্রাহ্মী শাক ব্রেন বৃদ্ধিতে সহায়ক বিষয়টি নিয়ে আলোচনা করব। আপনারা ধৈর্য সহকারে পোস্টটি পড়তে থাকুন। আপনাদের উপকারে আসবে।

 

ব্রাহ্মী শাক ব্রেন তৈরিতে কার্যকরী

ব্রাহ্মী শাক ব্রেন তৈরিতে সহায়কঃ

ব্রাহ্মী শাক এমন একটি শাক যেটি খেলে আপনার ব্রেন বা স্মৃতিশক্তি অনেকাংশে বৃদ্ধি পাবে। এটি প্রমাণিত যে,এই শাকে এমন কিছু উপাদান থাকে যে উপাদান গুলির কারণে স্মৃতিশক্তি বৃদ্ধিতে সহায়তা করে থাকে।

এই শাক মূলত ক্ষেতের বা জমির আশেপাশে দেখা যায়। এই শাকে প্রচুর পরিমাণে হয়ে থাকে। শাকের কালার মূলত সবুজ কোয়ালিটির হয়ে থাকে। বেশি রোদ্রের ভিতর জন্মালে এগুলির কালার হালকা সবুজ হয়ে থাকে।

শাকটি আপনি সবজি হিসাবেও খেতে পারেন। এটি একটু তিতা ধরনের হয়ে থাকে। তবে খেতে অনেক সুস্বাদু। আপনি এইশাক দেখতে পেলে জমির থেকে উঠিয়ে টপে রোপন করতে পারেন বা আপনার বাড়ির সামনে কোন জায়গা থাকলে সেখানে সুন্দর করে গোল রাউন্ড আকারে লাগিয়ে দিতে পারেন।

শাকটি খুব দ্রুত বাড়ে এবং অল্প কিছু গাছ লাগালে অনেক গাছ তৈরি হয়ে যায়।শাক থেকে অনেক শাখা প্রশাখা বের হয়। যেহেতু শাকটি স্মৃতিশক্তি বৃদ্ধিতে সহায়ক ও অনেক ধরনের ভিটামিন রয়েছে। সেহেতু আপনি আপনার বাড়ির সামনে লাগাতে পারেন।

সুন্দর করে লাগিয়ে জল দিবেন। তার কিছুদিন পরে সার দিবেন। এভাবে দেখবেন গাছটি অনেক বেড়ে উঠেছে। গাছটি লতানো টাইপের হয়ে থাকে। তবে গাছগুলি খুব বেশি লম্বা হয় না। গাছে অনেকগুলো শাখা-প্রশাখা ছাড়ে।

গাছ মাটির সাথে বেয়ে জায়গা বিস্তার করে থাকে।গাছের পাতা অনেকাংশে ছোট হয়ে থাকে।এই গাছে পোকামাকড়ের উপদ্রব খুবই কম হয়। তাই আপনি এই গাছটি বাড়ির আঙ্গিনার সামনে লাগাতে পারেন।

 গাছটিতে সাদা ধরনের ফুল হয়ে থাকে। আপনার ব্রেন বৃদ্ধিতে যেহেতু গাছটি সহায়ক সেহেতু আপনাকে প্রতিদিন শাকটি খেতে হবে।আপনি রান্না করে খেতে পারেন বা ভাজি করে খেতে পারেন। তবে বেশি উপকারিতা পাওয়ার জন্য ঘি দিয়ে ভাজি করে প্রতিদিন সকালে খেতে পারেন।

তাহলে আপনার স্মৃতিশক্তি অনেকটা বৃদ্ধি পাবে। আমি নিজেও এটা প্রমাণ করে দেখেছি।

 

 আরো পড়ুন

মাকাল ফলের উপকারিতা 

  লুকলুকি ফলের পুষ্টিগুন


পরিশেষে বলা যায়, ব্রাহ্মী শাক আপনার ব্রেন ভিত্তিতে সহায়তা করে থাকে। তাই যাদের ব্রেনের কার্যকারিতা কম তাদের অবশ্যই ব্রাহ্মী শাক খাওয়া উচিত।


আমার সাইটটি ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারও আমার সাইটটি ভিজিট করবেন। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আমার সাইটে আমি লিখে থাকি। আপনারা ভিজিট করলে সেগুলি দেখতে পারবেন এবং অনেক বিষয় সম্পর্কে উপকৃত হতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url