পরাজিত না হওয়া | জীবনে সফলতা আনতেই হবে

প্রত্যেকটা মানুষের জীবনেই কঠিন সময় আসে। যে সময়টি কিভাবে পার করতে হবে অনেকেই জানেন না। এই কঠিন সময়গুলি পার করার জন্য আপনাকে কিছু বিষয় অবলম্বন করতে হবে। তাহলে আপনার জীবনটা সহজ হবে। আজ আমি মোটিভেশনাল কিছু বিষয় নিয়ে লিখেছি। যেটি আপনাদের অনেক কাজে আসবে। তাই মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন।

 

পরাজিত না হওয়া

পরাজিত না হওয়াঃ 

জীবন মানে যুদ্ধ। যেখানে সংগ্রাম করে টিকে থাকতে হয়। কোন বিপদ কে ভয় পেলে আপনি সামনের দিকে অগ্রসর হতে পারবেন না। বিপদকে মোকাবেলা করার মত সাহস রেখে সামনে এগিয়ে যেতে হবে।

ভয় পেলে জীবন যুদ্ধ কখনও জয়ী হতে পারবেন না। বিপদ আসলে আপনার মনে দুর্বলতা আসবে, হতাশা আসবে, ভয় আসবে। অধৈর্য না হয়ে সেগুলি মোকাবেলা করার চেষ্টা করতে হবে। তাহলে বিপদ একসময় কেটে সময়।

অনেকে আছেন বিপদ আসলে মনে করেন এরকম শুধু আমার জীবনের ক্ষেত্রেই হয়ে থাকে। কিন্তু কথাটা সত্য নয়। এরকম প্রত্যেকটি মানুষের জীবনে বিপদ আসে আবার চলেও যায়। বিপদ কখনো দীর্ঘস্থায়ী থাকেনা।


আপনাকে ব্রেনটা স্থির করে আসন্ন সমস্যার মোকাবেলা করতে হবে। জীবনে সেই জয়ী হয় যে পরাজয়কে মেনে না নিয়ে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। সবার জীবনে সমস্যা আছে ছিল থাকবে। কিন্তু আপনাকে হতাশা না হয়ে সামনে এগিয়ে যেতে হবে।

 মনোবল শক্ত করতে হবে। আপনি যখন একটি বিষয় যথাযথভাবে বুঝতে না পেরে হতাশায় ভুগছেন। কিন্তু কোন সমাধানের চেষ্টা করছেন না। আপনার অবশ্যই হতাশা ত্যাগ করা উচিত। আর অবশ্যই যথাযথ উপায় খুঁজে বের করা উচিত।

এজন্য আপনার মেডিটেশন করতে হবে। স্থির ভাবে চোখ বন্ধ করে নিরিবিলি একটা স্থানে বসে ব্রেনটিকে স্থির করতে হবে। তারপর সিদ্ধান্ত নিতে হবে। তাহলে বিপদে ভুল হওয়ার সম্ভাবনা খুব কম থাকে। আপনাকে সব সময় মনে রাখতে হবে বিপদ এসেছে বিপদ কেটে যাবে সৃষ্টিকর্তাকে স্মরণ করবেন তাহলে মনের সাহস পাবেন।

এই সাহসিকতা আপনাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।আপনি যদি হতাশায় থাকেন তাহলে সামনে এগিয়ে যেতে  পারবেন না। সামনে এগোনোর সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হচ্ছে যে কোন কিছুতে ধৈর্যহারা হয়ে পড়া। যে কোন বিষয় অবশ্যই আপনাকে ধৈর্য ধরতে হবে।



 আরো পড়ুন

 How to want change your life

 

পরিশেষে বলা যায়, জীবনে কখনো হতাশা হবে না। কখনো মনোবল হারাবেন না। দৃঢ় সংকল্প নিয়ে সামনে এগিয়ে যাবেন। তাহলে বিপদের দিনগুলি পার করে সামনের উজ্জ্বল দিনগুলির দেখা পাবেন।


আমার সাইটটি ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারও আমার সাইটটি ভিজিট করবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url