টাইটেল ট্যাগ | Definition of title tag

টাইটেল ট্যাগে মূলত webpage এর শিরোনাম ব্যবহার করা হয়ে থাকে।আজ আপনাদের টাইটেল ট্যাগ নিয়ে আলোচনা করব। আপনারা মনোযোগ সহকারে লেখাটি পড়তে থাকুন। তাহলে এ বিষয় সম্পর্কে বিস্তারিত ধারণা লাভ করতে পারবেন।

 

টাইটেল  ট্যাগ

 টাইটেল  ট্যাগ:

হেড সেকশনের মধ্যে থাকে টাইটেল ট্যাগ। হেড এলিমেন্টের প্রথম একটি হল টাইটেল ট্যাগ। টাইটেল ট্যাগ এর মধ্যে যা কিছু লেখা হয় তা মূলত ব্রাউজারের টাইটেল বারে দেখা যায়।


ওয়েবসাইটের প্রদর্শিত লেখার সাথে মিল রেখে এর সংক্ষিপ্ত শিরোনাম হল টাইটেল ট্যাগ। টাইটেল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। প্রত্যেকটি ওয়েবসাইটে একটি টাইটেল থাকে।

Valid Html document তৈরি করার জন্য অবশ্যই টাইটেল ট্যাগ ব্যবহার করতে হবে। টাইটেল Tag এর মধ্যে অন্য কোন ট্যাগ ব্যবহার করা যাবে না।

 

পরিশেষে বলা যায়, একটা ওয়েবসাইট এর ক্ষেত্রে Title tag গুরুত্বপূর্ণ। কারণ আপনি যখন একটা ওয়েবসাইট তৈরি করবেন। তখন এর অবশ্যই একটা শিরোনাম দিতে হবে। এটি দেখে ওয়েবসাইট এর মূল বিষয়বস্তুু বুঝতে পারবেন।


Click here

জীবন বদলে দেওয়ার মতো বাণী 

HTML head Tag 

What is an Html Tag 

 blog post এ Internal link যুক্ত করার নিয়ম

  

click here 


আমার সাইটটি ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারও আমার সাইটটি ভিজিট করবেন। এরকম গুরুত্বপূর্ণ অনেক বিষয় নিয়ে আমার সাইটে পোস্ট করে থাকি। আপনারা ভিজিট করলে সেগুলি দেখতে পারবেন এবং আপনাদেরই উপকারে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url