How to install canva in laptop | ক্যানভা সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করুন খুব সহজে |

বন্ধুরা আজ আমি Canva ডাউনলোড নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনারা যারা Canva কিভাবে ডাউনলোড করতে হয় জানেন না আশা করি তারা যদি আমার লেখাটি মনোযোগ সহকারে পড়েন তাহলে খুব সহজে আপনি Canva software টি ডাউনলোড করতে পারবেন।

 

How to install Canva in laptop

কেন আপনি Canva Software টি ডাউনলোড করবেন?

ক্যানভা সফটওয়্যারটিতে রয়েছে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা। আপনার যদি canva সফটওয়্যারটি ডাউনলোড করা থাকে তাহলে আপনি উক্ত সুযোগ সুবিধা গুলি পেতে পারেন।

Canva দিয়ে আপনি পোর্টফোলিও তৈরি, ফেসবুক cover page design, ইনস্টাগ্রাম ডিজাইন, ইউটিউব ব্যানার তৈরি, ইউটিউব থামনীল design, বিভিন্ন পোষ্টের ডিজাইন, বিভিন্ন ইমেজের ডিজাইন, অ্যানিমেশন ভিডিও তৈরি, কার্টুন ভিডিও তৈরি, music সিস্টেম add ইত্যাদি যাবতীয় ডিজাইনগুলি canva দিয়ে খুব সহজেই করতে পারেন।

canva তে রয়েছে চমৎকার কিছু বৈশিষ্ট্য। যেগুলি দ্বারা আপনি খুব সহজেই ডিজাইনগুলি তৈরি করতে পারেন। ক্যানভা ফ্রি এবং premium ভার্সন রয়েছে। তবে আপনি ফ্রি ভাবে ক্যানভা ব্যবহার করতে পারবেন।

Canva প্রিমিয়াম ভাবে ব্যবহার করতে চাইলে আপনাকে টাকা দিয়ে কিনে ব্যবহার করতে হবে। প্রিমিয়াম এবং pro ভার্সনের পার্থক্য হল যে, প্রিমিয়াম ভার্সনে বাড়তি কিছু সুযোগ সুবিধা পাওয়া যায়।


ক্যানভা সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল

সর্বপ্রথম আপনাকে গুগলে আসতে হবে। Search bar এ canva downloader  লিখে search দিবেন।

Canva for Windows Desktop App - Download for Free লেখা link ক্লিক করবেন।

যে ইন্টারফেস আসবে, নিচের দিকে বাম পাশে canva software টি download হচ্ছে দেখতে পাবেন।

ওখানে ১ টি চিহ্ন দেখা যাচ্ছে। উক্ত চিহ্নে ক্লিক করবেন। Show in folder a ক্লিক করবেন।

তাহলে download folder a নিয়ে যাবে।

Software এর উপর ডাবল ক্লিক করতে হবে। Run এ ক্লিক করবেন। Ok এ ক্লিক করবেন। ইন্সটলের জন্য কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

তারপর যে ইন্টারফেসে নিয়ে যাবে।
Continue in the browser এ ক্লিক করবেন।

তারপর যে ইন্টারফেস দেখতে পারবেন, Continue with google লেখায় ক্লিক করবেন।

যে ইন্টারফেস আসবে, এখান থেকে যেকোনো একটি জিমেইলে আপনি ক্লিক করবেন অথবা অন্য একাউন্ট ব্যবহার করতে চাইলে Use another account এ ক্লিক করবেন।

তারপর যে ইন্টারফেস আসবে, Email দিবেন এবং Next এ ক্লিক করবেন। এবার আপনাকে Enter your password এর স্থানে ইমেইলের পাসওয়ার্ডটি দিতে হবে। তারপর next এ ক্লিক করবেন।

এবার একটি popup দেখতে পাবেন।

Yes, continue to Canva app এ ক্লিক  করবেন।

আরেকটি pop up দেখতে পাবেন। open canva তে ক্লিক করবেন।

তারপর যে ইন্টারফেস দেখতে পাবেন, উপরের দিকে ডান পাশে Skip লেখায় ক্লিক করবেন। এরপর আপনি Canva এর মূল Homepage টি দেখতে পাবেন এবং এখান থেকে কাজ করতে পারবেন।

 



আমার সাইটটি সকলকে ভিজিট করার জন্য ধন্যবাদ। আপনারা আবারো আমার সাইটটি ভিজিট করবেন। এরকম নানা ধরনের তথ্য আমার সাইটটিতে পাবেন। আশা করি, আপনাদের ভালো লাগবে এবং উপকারে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url