how to make our mind | জীবন পথে অপ্রিয় সরলতা

আশা করি বন্ধুরা সকলে ভালো আছেন। আজ আমি আপনাদের মন ভালো করার জন্য এমন কিছুই মোটিভেশনাল কথা লিখেছি সেগুলি পড়ার পর আপনাদের মন যদি ভালো নাও থেকে থাকে। তারপরও আমি আশা করছি লেখাটির সম্পূর্ণ পড়ার পর মন অবশ্যই ভালো হয়ে যাবে। এর জন্য আপনারা মনোযোগ সহকারে লেখাটি পড়তে থাকুন।

 

how to make our mind

জীবন পথে অপ্রিয় সরলতা

জীবনটা বড়ই বিচিত্র। তবে জীবন কখনোই থেমে থাকে না। দিনের পর যেমন রাত আসে রাতের পর তেমনি দিন আসে। জীবনটা ঐরকমই সুখ আসে আবার দুঃখ আসে। অন্ধকার আছে বলেই আলোর যেমন প্রাচুর্যতা তেমনি দুঃখ আছে বলেই সুখের এত আকুলতা


আরো পড়ুন 

how to want change your life

জীবন বদলে দেওয়ার মতো বাণী
খুব সহজেই নগদ উপবৃত্তির টাকা দেখুন

আপেলের বীজ থেকে  চারা তৈরি সবচেয়ে সহজ উপায়

 

আপনি যদি কোনো কারণে জীবনে হতাশায় ভোগেন, তাহলে অবশ্যই আপনার এই হতাশা থেকে বেরিয়ে আসা প্রয়োজন।  তা না হলে আপনার জীবনটি এভাবে হতাশার সাগরে তলিয়ে যাবে। কিন্তু আপনি যদি হতাশার থেকে বেরিয়ে আসার সমাধান খোঁজেন তাহলে ঠিকই সমাধানটি পেয়েও যাবেন।

আমার কথা বিশ্বাস হচ্ছে না তো বিশ্বাস করার জন্য আপনাকে ধৈর্য ধরতে হবে। জীবনটা মাটির কলসের মতো যদি ভাবেন, তাহলে ভেবে দেখুন তো মাটি থেকেই তো মাটির কলস তৈরি করা হয়। প্রথম অবস্থাতে মাটি কেমন থাকে। মাটি ভালো করে চেলে নিয়ে ময়লা কাকড় ফেলে দিয়ে তারপর জল দিয়ে নরম করে মাখিয়ে তো সেটি দিয়ে মাটির পাতিল তৈরি করা হয়। পাতিল তৈরি করার আগ মুহূর্তে কিছু ধাপ বা পর্যায় থাকে।সেগুলি সম্পন্ন করার পরেই তো ঐ মাটি দিয়ে পাতিল তৈরির উপযুক্ত হয়। আপনাকেও ঠিক সেভাবে তৈরি হতে হবে।

নিজেকে নিজে সুরক্ষার জন্য নিজের আপন মানুষটিকে রক্ষার জন্য। কারণ সমাজ সরল মানুষটিকে কেউ দাম দেয় না। সবাই ব্যবহার করে। কিন্তু যে সরল সেটা সে বুঝতে চায় না। সরল মানুষটি মনে করে তাকে প্রত্যেকটা মানুষ খুব ভালোবাসে। তার কথা সবসময় ভাবে। তাকে তাদের পরিবারের একজন মনে করে। কিন্তু কথাটা কি আদৌ সত্য কখনো কি ভেবে দেখেছেন।

দিনের পর দিন সমাজের কিছু মানুষ থাকে বিভিন্ন মন ভোলানো কথা বলে ফ্যামিলির আপনজনের মতো পরিচয় দিয়ে কতটা ঠকাচ্ছে। কতটা সময় ঐ সরল মানুষটির কাছ থেকে কেড়ে নিচ্ছে। যে তার ফ্যামিলিকে সময় না দিয়ে অন্যদের বিশ্বাসের সময় দিচ্ছে।যদি আপনি এরকম হয়ে থাকেন তাহলে আজই এখন থেকে এই মুহুর্ত সময় থেকে নিজেকে পরিবর্তন করার চেষ্টা করুন।

তাহলে আজ এই মুহুর্ত সময় থেকে নিজেকে নিয়ে ভেবে দেখুন তো দশ বছর আগের আপনি আর এখনকার আপনি কি একই আছেন না নিজেকে বদলে ফেলেছেন। নিজেকে ইতিবাচক না নেতিবাচক দিকে নিয়েছেন। যে সময়টা নিজের ফ্যামিলির কথা না ভেবে কতটা সময় পার করেছেন অন্যের কথা ভেবে। যার কারণে এখন এই সময়ে আপনি কষ্ট পাচ্ছেন যে জীবনটা তো অনেক কষ্টময়। এখন কষ্ট না পেলেও পরবর্তীতে আপনার এ কর্মের ফল তো আপনাকেই ভোগ করতে হবে।

যারা আপনার সরলতার সুযোগ নিয়ে আপনাকে দিনের পর দিন তাদের প্রয়োজনে ব্যবহার করছে। তাদের প্রয়োজন ফুরিয়ে গেলে আপনাকে একদিন ছুড়ে ফেলে দিবে টিসু পেপারের মতো। তখন সবকিছু বুঝলেও কিছুই করার থাকবেনা। আপনার তাই সময় থাকতে এর থেকে বেরিয়ে আসুন। জীবন টা অনেক সুন্দর। নিজেকে নিয়ে ভাবুন, নিজেকে ভালোবাসুন। নিজের আপন মানুষটিকে সময় দিন।তাহলে জীবনটা অনেক সহজ, সুন্দর ও  সুখময় হবে।
 

আরো পড়ুন

বিকাশে টাকা ফিরিয়ে আনার উপায়
how to open gmail account in Android 
how to login my robi app easily

How to registration my teletalk app 2022


click here



আমার সাইটটি ভিজিট করার জন্য সকলকে ধন্যবাদ। আপনারা আবারও আমার সাইটটি ভিজিট করবেন। এরকম আরো অনেক বিষয়ে তথ্য আমার সাইটটিতে পাবেন। যে বিষয়গুলো আপনাদের কোন না কোন উপকারে আসবে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url